1. admin@newsnarayanganjbd.com : newsnarayanganj :
  2. robinnganj@gmail.com : newsnganj newsnganj : newsnganj newsnganj
শুক্রবার, ১৭ জানুয়ারী ২০২০, ০৯:৩১ অপরাহ্ন

প্রসঙ্গ এসপি হারুনের টাকায় কক্সবাজারে ট্যুর : সাংবাদিকরাই জানতে চায় সেই সাংবাদিক সংগঠনের নাম

নিউজ নারায়ণগঞ্জ বিডি ডট নেট
  • আপডেট সময় : শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯
  • ৬৭৪ জন সংবাদটি পড়েছেন
প্রসঙ্গ এসপি হারুনের টাকায় কক্সবাজারে ট্যুর : সাংবাদিকরাই জানতে চায় সেই সাংবাদিক সংগঠনের নাম

চমক চৌধুরী : ‘নারায়ণগঞ্জের সাংবাদিকদের ব্যাপারে এসপি হারুনের আক্ষেপ’-শিরোনামে সংবাদ প্রকাশের পর এটি নারায়ণগঞ্জের টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে। সাংবাদিক সমাজ এবং নগরবাসীর মধ্যে সমান ভাবে এ বিষয় আলোচনার খোরাক জুগিয়েছে। কোন সাংবাদিক সংগঠন এসপি হারুনের টাকায় কক্সবাজার ট্যুরে গেছে তা জানার আগ্রহ দেখা গেছে খোদ সাংবাদিক সমাজের ভেতর। পাশাপাশি সাধারণ পাঠকের মধ্যেও এ খবরটি তোলপাড় শুরু হয়েছে। নগরবাসীর অনেকেই তাদের পরিচিত সাংবাদিকদের মাধ্যমে জানার চেষ্টা করেছেন যে, সেই সংগঠন কোনটি যারা এসপি হারুনের টাকায় কক্সবাজার গেছেন।
গতকাল সারাদিন নারায়ণগঞ্জের সাংবাদিকরা নিজেদের মধ্যে এ বিষয়টি নিয়ে আলোচনা করেছেন। তারাও জানতে চেয়েছেন এসপি হারুনের টাকায় কক্সবাজারে যাওয়া সাংবাদিক সংগঠনটির নাম। এ নিয়ে এক সাংবাদিক অপর সাংবাদিকের সঙ্গে ঠাট্টা করে জানতে চেয়েছে, ‘কিরে এসপি হারুনের টাকায় কক্সবাজার গেলি কবে?’
সাংবাদিক সমাজের মধ্যে যখন এই প্রশ্ন ঘুরে ফিরে আসছে তখন খোঁজ নিয়ে এসপি হারুনের টাকায় কক্সবাজারে যাওয়া সাংবাদিক সংগঠনটির নামও জানা গেছে। কিন্তু ওই সংগঠনের অন্য সদস্যদের সম্মানের কথা চিন্তা করে সংগঠনটির নাম প্রকাশ করা থেকে আপাতত বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে সোজা সাপটা পরিবার।
এদিকে এসপি হারুনের কাছ থেকে টাকা নিয়ে কক্সবাজারে যাওয়ার ঘটনা প্রকাশ হয়ে পড়লে ওই সাংবাদিক সংগঠনের অনেক সদস্যই ক্ষোভ প্রকাশ করেছেন সংগঠনটির নেতাদের সঙ্গে। তারা বলেছেন, এসপি হারুন নারায়ণগঞ্জে যোগদানের আগে থেকেই বিতর্কিত ছিলেন। তাহলে জেনে বুঝে কেন তার কাছ থেকে অনুদান নেওয়া হলো। শিল্প নগরী নারায়ণগঞ্জে অনুদান স্বেচ্ছায় অনুদান দেওয়ার মতো ব্যবসায়ির অভাব নেই। তাহলে কেন তার মতো একজন বিতর্কিত সরকারি কর্মকর্তার কাছ থেকে অনুদান নেওয়া হলো। যেই অনুদানের কথা সে নারায়ণগঞ্জ থেকে চলে যাওয়ার পর ঢাকায় বলে বেড়াচ্ছে। এতে করে সংগঠন এবং সংগঠনের সঙ্গে জড়িত সাংবাদিকদের বদনাম হচ্ছে।
নাম প্রকাশ না করার শর্তে ওই সংগঠনের বেশ ক’জন সদস্য বলেন, বিষয়টি আমাদের জন্য বেশ বিব্রতকর। কারণ কোন সংগঠন বিশেষ করে সাংবাদিকদের কোন সংগঠন থেকে যখন এ ধরণের কোন আয়োজন করা হয় তখন সমাজের ধর্ণাঢ্য এবং ব্যবসায়িদের কাছ থেকে ডোনেশন নেওয়ার রীতি রয়েছে। সংগঠনের শীর্ষ নেতারাই যোগাযোগ করে ডোনেশন আদায় করেন। এসব ক্ষেত্রে সংগঠনের সাধারণ সদস্যরা কাদের কাছ থেকে ডোনেশন নেওয়া হয়েছে সে বিষয়ে অন্ধকারে থাকেন। কিন্তু যখন বদনাম হয় তখন এর সমান ভাগিদার নেতাদের সঙ্গে সদস্যদেরও বহন করতে হয়। এক্ষেত্রে এ সংগঠনের নেতারা এসপি হারুনের মতো হালকা স্বভাবের মানুষের কাছ থেকে ডোনেশন নিয়ে কোন ভাবেই সুবিবেচকের মতো কাজ করেননি।
নারায়ণগঞ্জ প্রেস ক্লাব সূত্রে জানা গেছে, ওই সাংবাদিক সংগঠনটির এহেন চাঁদাবাজির বিষয়টি প্রকাশ হয়ে যাওয়ার পর গত ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সভায় ক্লাবের কোন অনুষ্ঠান করার জন্য বাহিরের কারও কাছ থেকে কোন ধরণের চাঁদা নেওয়ার বিষয়টি একেবারেই নিষিদ্ধ করে দেওয়া হয়।
সংবিধিবদ্ধ সতর্কীকরণ ঃ ভাবিয়া করিও কাজ করিয়া ভাবিও না।

সংবাদটি আপনার ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত নিউজ নারায়ণগঞ্জ বিডি ডট নেট
Customized By NewsSmart