1. admin@newsnarayanganjbd.com : newsnarayanganj :
মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৫:১৮ অপরাহ্ন

একজন সফল ফ্রিল্যান্সারের গল্প

প্রতিবেদকের নাম :
  • আপডেট সময় : রবিবার, ১ মার্চ, ২০২০
  • ২৭৮ জন সংবাদটি পড়েছেন
একজন সফল ফ্রিল্যান্সারের গল্প

নিজস্ব প্রতিবেদক : মোঃ ইলিয়াস কাঞ্চন, জন্ম কুমিল্লায়। পরিবারের বড় ছেলে, আর আছে ছোট এক বোন। মা একজন গৃহীনি ও বাবা একজন সাধারন ব্যবসায়ী।

২০০০ সালে এ, কে উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পরীক্ষা, ২০০২ সালে তেজগাঁও কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও ২০০৬ সালে কবি নজরুল কলেজ থেকে ডিগ্রি পাস করেন।

২০০০ সালে মাধ্যমিক পরীক্ষার পর কম্পিউটারের হাতে খড়ি হয়। তখন বাংলাদেশে তেমন একটা কম্পিউটারের প্রচলন ছিল না। ২০১৩ সালে অনলাইনের ইনকাম এর জন্য অনলাইন এ কাজ শুরু করেন। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস, কোন এক প্রতারকের পাল্লায় পরে তার সব কিছু হারাতে হয়।

তারপর ভেঙ্গে পরেন তিনি। ৬ মাস পর চাকরির সন্ধানে নামেন এবং একটা চাকরি ও করেন দেড় বছর। কিন্তু তিনি শপথ নিয়ে ছিলেন অনলাইনে আর কখনো ফিরবেন না।

কিন্তু অনলাইন তাকে ছাড়তে চায় নি। অবশেষে ২০১৮ সালে আবার অনলাইন জগতে পা রাখেন SEO এবং WordPress development এর কোর্স সম্পন্ন করে।

তারপর শুরু তার নতুন করে যাত্রা। শুরু করেন SEO এর কাজ নিজের ওয়েব সাইটে। তারপর শুরু করেন SEO, WordPress development, ও Adsense এর সার্ভিস প্রদান করা কাষ্টমারদের জন্য। এবং তিনি বিশ্বের বিভিন্ন দেশে বড় বড় কিছু ওয়েব সাইন বিক্রি ও করেছেন।

এর পাশাপাশি অনলাইন এ প্রশিক্ষণ ও শুরু করেন। ২০২০ পযন্ত অনলাইনে ৫ টি SEO এর প্রশিক্ষন এর ব্যাচ সম্পন্ন করেন।

এখন তিনি চাকরির পাশাপাশি অনলাইন এ সার্ভিস ও প্রশিক্ষন ও দিচ্ছেন। এবং তিনি চাকরির পাশাপাশি একটি সার্ভিস এজেন্সি ও চালু করেছেন। এবং এখন খুব ব্যস্ত সময় পার করছেন।

তিনি আমাদের আরো বলেন, যুব সমাজ চাকরির পিছনে না ছুটে অনলাইনের উপর প্রশিক্ষন নিয়ে অনলাইনে কিছু করার। কারন সবার লেখা পড়া সমান নয় বা সবার রেজাল্ট এক নয়। আর সবাই চাইলেই চাকরি সহজে পায় না। তিনি আর ও বলেন, তাই বেকার না থেকে অনলাইন থেকে আয় করাটা ই বেটার।

এবং তিনি আরও বলেন যদি কারো কোন পরামর্শ লাগে তাহলে সে আমার সাথে চাইলেই যোগাযোগ করতে পারে আমার ব্যক্তিগত নাম্বারে ( 01957972506)।
Facebook: https://m.me/eliouskanchonbd.
Mail : eliouskanchon@yahoo.com.

সংবাদটি আপনার ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ

আমাদের দৈনিক পত্রিকা পড়ুন

সর্বস্বত্ব সংরক্ষিত নিউজ নারায়ণগঞ্জ বিডি ডট নেট
Customized By NewsSmart