1. admin@newsnarayanganjbd.com : newsnarayanganj :
  2. robinnganj@gmail.com : newsnganj newsnganj : newsnganj newsnganj
শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৬:৩৩ অপরাহ্ন

জননেতা শামসুজ্জোহার নামে ৫ কোটি টাকার ট্রাস্ট ফান্ড গঠনের ঘোষণা

প্রতিবেদকের নাম :
  • আপডেট সময় : রবিবার, ১ ডিসেম্বর, ২০১৯
  • ৬৪ জন সংবাদটি পড়েছেন
জননেতা শামসুজ্জোহার নামে ৫ কোটি টাকার ট্রাস্ট ফান্ড গঠনের ঘোষণা

শহর প্রতিনিধি : জননেতা একেএম শামসুজ্জোহার নামে সরকারি তোলারাম কলেজ ও নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের নামে ৫ কোটি টাকার ট্রাস্ট গঠন করা হবে বলে ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান৷ রবিবার (১ ডিসেম্বর) বেলা ১২টায় তোলারাম কলেজে বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন৷
সেলিম ওসমান বলেন, আমি সরকারি তোলারাম কলেজ ও মহিলা কলেজের জন্য একেএম শামসুজ্জোহার নামে ৫ কোটি টাকার একটি ফিক্সড ডিপোজিটের ব্যবস্থা করে দেব। সেখান থেকে ট্রাস্টি হবে। সেখান থেকে বৃত্তি প্রদান করা হবে। আমি অতিসত্বর এই ট্রাস্টি গঠন করবো। যেখানে এই দুই কলেজের প্রিন্সিপাল থাকবেন। এই ট্রাস্ট পরিচালনা করবেন খালেদ হায়দার খান কাজল। সেই সাথে শামীম ওসমান থাকবেন।
তিনি আরও বলেন, ডাক্তার নাকি বলছে মানুষ পানি না খাইয়া ২১ দিন বাচতে পারে এই কথা সেদিন রাষ্ট্রপতি বুয়েটে বলেছেন৷ তা আমার কথা হলো পেঁয়াজ খাইয়া কি মানুষ ১ বছর বাঁচতে পারে না। পেঁয়াজের দাম বাড়লেই মণ কে মণ, কেজি কেজি পেয়াজ লাগবো কেন? পেঁয়াজ কেনা বন্ধ করে দেন।
নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ বলেন, শুধু পুথিগত বিদ্যা দিয়ে হবে না কারিগরি শিক্ষাও থাকতে হবে। চাকরি করতে হবে এমন কোন কথা নেই। কর্মসংস্থান করতে হবে। খাদ্যের মূল্যের দাম কমিয়ে আনতে হবে। খালি পেঁয়াজের দামের মত লাফ দিয়ে দাম বেড়ে যাবে এমন কোন কথা না। এগুলো হবেই। প্রাকৃতিক কারণে ও স্টকের কারণে হতে পারে। পেঁয়াজ তো পচনশীল, দেখবেন বাসায় এসে বলবে মাগো ২টা পেঁয়াজ নিয়া আমাকে বাঁচান। উল্টা টা হবে, আসলে তো সেটাই। পেঁয়াজের সাথে গুজবের কারণে লবণের দাম বেড়ে গেছিল। যে পরিমাণ খাদ্য ও শিল্প লবণ আছে তা দিয়ে আগামী ৫ বছর অনায়াসে খাওয়া যাবে।

এ সময় তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ কলেজ, তোলারাম কলেজ, মহিলা কলেজ এই তিন কলেজ নিয়ে আমরা বড় একটি অনুষ্ঠান করবো। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি কোন রাজনৈতিক দল ও এত নেতা পাবে না আমি যত ছাত্রছাত্রী একসাথে পাবো। আমাদের যত দূর্ভোগ আছে সব অসুবিধা যদি তোমরা তুলে ধরতে পারো অন্তত প্রধানমন্ত্রী শেখ হাসিনার কান পর্যন্ত যদি পৌছিয়ে যায় তবে আমি তোমাদের বলতে পারি নারায়ণগঞ্জের কোন শিক্ষার্থীর পড়াশোনার ক্ষেত্রে কোন সমস্যা হবে না।
অনুষ্ঠানে সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রাণী সিংহের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, এমপি সেলিম ওসমানের সহধর্মিণী নাসরিন ওসমান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি খালেদ হায়দার কাজল, নারায়ণগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ বেদৌড়া বিনতে হাবিব, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু প্রমুখ।

সংবাদটি আপনার ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও সংবাদ