1. admin@newsnarayanganjbd.com : newsnarayanganj :
  2. robinnganj@gmail.com : newsnganj newsnganj : newsnganj newsnganj
বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৮:৩৯ অপরাহ্ন

‘জীবনটা নতুন করে পেলে ভাল হতো’

প্রতিবেদকের নাম :
  • আপডেট সময় : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ৫৫ জন সংবাদটি পড়েছেন
"জীবনটা নতুন করে পেলে ভাল হতো"

আসিফ হোসেন (নিউজ নারায়ণগঞ্জ): “জীবনটা নতুন করে পেলে ভাল হতো” কথাটা আনুমানিক ৯০ বছর বয়সী এক মায়ের। বয়সের ভারে কানে কম শুনেন,চোখেও ঠিক মত দেখতে পাননা।বার্ধক্যের এই সময়ে যখন কিনা একটা মানুষকে বাচ্চার মত যত্ন নিতে হয়, শীতের এই রাতে এমন এক মায়ের ঠাঁই হয়েছে নারায়ণগঞ্জের চাষাড়া রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মে।
বসে বসে ফল খাচ্ছিলেন। পাশেই একটি বইয়ের দোকান। দোকানদারের দিকে তাকিয়ে ফল খাবে কি না সেটা ইশারায় জিজ্ঞেস করলেন। দূর থেকে এই দৃশ্য দেখে কিছুটা আবেগপ্রবন হলাম। এতো পরিষ্কার পরিচ্ছন্ন এই মায়ের আশ্রয় স্টেশনের প্লাটফর্ম কেন? এগিয়ে গেলাম তার কাছে। জিজ্ঞেস করলাম, “রাতে কি খেয়েছেন?”
কথাটা হয়তো বুঝতে পারে নি। ইশারায় তার পাশে বসতে বললেন। নিষ্পাপ বাচ্চাদের মতো তার মুখ খানা। আমিও বাধ্য ছেলের মতো বসে পড়লাম। তিনি দুইহাত দিয়ে মাথায় আদর করে দিলেন।
কিভাবে এখানে এলেন তাও ঠিক করে বলতে পারলেন না। বারবার একটি জায়গার নাম তার মুখে ছিল সেটা “সোনাকান্দা”। সন্তানদের কথা জানতে চাইলে ছেলের নাম বলেন-‘ইউসুফ আলী সরকার, ইদ্রিস আলী সরকার, আরো কয়েকটা অস্পষ্ট নাম।
মুখের কথা গুলো কিছুটা এলোমেলো হলেও জীবনের প্রতি হয়তো এই বৃদ্ধা মায়ের অনেক অভিযোগ তাই তো জীবনের অন্তিমদশায় এসে অতীতটাকে সাজাতে না পারার ব্যর্থতায় ব্যকুল।
ঠিক কি এমন কষ্ট এই মায়ের! এমন কি অপারগতা যা তাকে এমন শীতের রাতে স্টেশনের প্ল্যাটফর্মে ঠাঁই নিতে বাধ্য করেছে??

সংবাদটি আপনার ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও সংবাদ

Customized By NewsSmart