1. admin@newsnarayanganjbd.com : newsnarayanganj :
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০১:৪৫ পূর্বাহ্ন

জুতা পায়ে শহীদ মিনারে আওয়ামীলীগের কাদির-জাহাঙ্গীর

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২০
  • ২২৬১ জন সংবাদটি পড়েছেন
জুতা পায়ে শহীদ মিনারে আওয়ামীলীগের কাদির-জাহাঙ্গীর

একুশে ফেব্রুয়ারি মহান ভাষা ও শহীদ দিবস। ১৯৫২ সালের এই দিনে বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে, মাতৃভাষা বাংলার মর্যাদা রাখতে গিয়ে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিল রফিক, জব্বার, সালাম, বরকত ও সফিউররা। পৃথিবীর ইতিহাসে মাতৃভাষার জন্য রাজপথে বুকের রক্ত ঢেলে দেয়ার প্রথম নজির এটি। সেদিন তাদের রক্তের বিনিময়ে শৃঙ্খলযুক্ত হয়েছিল দুঃখিনী বর্ণমালা ও মায়ের ভাষা। তাই যারা বাংলা ভাষার জন্য জীবন দিয়েছিলেন সেই সকল ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে ঢল নামে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে।
এসময় ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক নিয়ে জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে গেলেন জেলা আওয়ামীলীগের সিনিয়র দুই নেতা। এরা হলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল কাদির ও যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন ওরফে বিলাই জাহাঙ্গীর। তারা দুজনই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র আইভী বলয়ের লোক হিসাবে পরিচিত এবং মেয়রের পুস্পস্তবক নিয়েই তারা শহীদ মিনারে জুতা পায়ে উঠে বলে জানা যায়।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চাষাড়া শহীদ মিনারে মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে ফুলেল শ্রদ্ধা জানাতে আসেন।
এ সময় জুতা পায়ে নিয়ে ওই দুই নেতা শহীদ বেদীতে উঠলে উপস্থিত নেতাকর্মী তথা আশপাশের সচেতন লোকজন তাদের জুতা খুলে যেতে অনুরোধ করেন। কিন্তু কারো বাঁধা আমলে না নিয়ে নিজেদের ক্ষমতার বলে শহীদ বেদিতে জুতা নিয়েই উঠে পড়েন আব্দুল কাদির ও জাহাঙ্গীর হোসেন।
এতে স্থানীয় মুক্তিযোদ্ধা তথা নেতাকর্মীসহ এলাকায় ব্যাপক ক্ষোভ এবং উত্তেজনা সৃষ্টি হয়েছে। এদিকে জুতা পায়ে শহীদ বেদিতে আওয়ামীলীগের সহ- সভাপতি ও যুগ্ম সম্পাদকে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে।
অপরদিকে জুতা পায়ে শহীদ বেদিতে উঠে শহীদদের সাথে বেয়াদবি এবং এমন ধৃষ্টতার কারনে তাদেরকে জেলা আওয়ামীলীগের পদ হারাতে হতে পারে বলে মনে করে রাজনৈতিক বিশ্লেষক মহল।
জানা যায়, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে শুক্রবার রাত বারোটা এক মিনিটে সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জের চাষাড়ায় অবস্থিত শহীদ মিনারে জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের নেতৃত্বে জেলা প্রশাসন সর্ব প্রথম শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর পর্যায়ক্রমে পুলিশ সুপারের নেতৃত্বে জেলা পুলিশ, মুক্তিযোদ্ধারা, মেয়র আইভীর নেতত্বে সিটি কর্পোরেশন, জেলা আওয়ামীলীগ, সিভিল সার্জন, আইনজীবী সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।
মেয়র আইভীর পক্ষে এ সময় আব্দুল কাদির ও জাহাঙ্গীর হোসেন জুতা নিয়ে বীরদর্পে শহীদ মিনারে উঠে পড়েন। এতে উপস্থিত দলের নেতাকর্মীসহ সচেতন মহল তাদের বাঁধা প্রদান করলেও তিনি কারো বাঁধায় ভ্রূক্ষেপ না করে জুতা পায়ে রেখেই শহীদ বেদিতে ফুল দেন।
এ সময় শহীদ মিনার এলাকায় তাদের নিয়ে সমালোচনাসহ বেশ হৈ চৈ সৃষ্টি হয়। জুতা নিয়ে আওয়ামীলীগের সহ-সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকের এ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে।
তাদের এমন ধৃষ্টতার কারনে দলের অভ্যন্তরে ক্ষোভ ছড়িয়ে পড়ে। অবিলম্বে বিষয়টি নিয়ে তদন্ত পুর্বক ব্যবস্থা গ্রহনের দাবি উঠে আওয়ামীলীগ এবং অংগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে।

সংবাদটি আপনার ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ

আমাদের দৈনিক পত্রিকা পড়ুন

সর্বস্বত্ব সংরক্ষিত নিউজ নারায়ণগঞ্জ বিডি ডট নেট
Customized By NewsSmart