1. admin@newsnarayanganjbd.com : newsnarayanganj :
  2. robinnganj@gmail.com : newsnganj newsnganj : newsnganj newsnganj
সোমবার, ২০ জানুয়ারী ২০২০, ০৬:৩১ অপরাহ্ন

দূর্ণীতিবাজ শিক্ষকদের প্রশাসন ম্যানেজে টাকার মিশন!

প্রতিবেদকের নাম :
  • আপডেট সময় : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ১২৩ জন সংবাদটি পড়েছেন
দূর্ণীতিবাজ শিক্ষকদের প্রশাসন ম্যানেজে টাকার মিশন!

বিশেষ প্রতিবেদক : এবার দূর্ণীতিবাজ কোচিং ও ভর্তি বানিজ্যের শিক্ষকরা নেমেছেন নতুন মিশনে। শিক্ষা মন্ত্রনালয় ও জেলা প্রশাসনকে ম্যানেজ করতে ২০ লাখ টাকার ফান্ড নিয়ে মাঠে নেমেছেন তারা। বছরে দু’চারবার নারায়ণগঞ্জ সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক শওকত আলীর বাড়িতে ভুড়িভোজের আয়োজন করা হয়। সেখানে আমন্ত্রিত থাকেন শিক্ষকদের পুরো কোচিং ও ভর্তি বানিজ্যের সিন্ডিকেট। হিন্দু শিক্ষকের জন্য করা হয় আলাদা মেহমানদারী। এ আসরে আমন্ত্রিত থাকেন মিডিয়া জগতের এক সাংবাদিক। মুলত তিনি এই সিন্ডিকেটের মুরুব্বী হিসেবে দীর্ঘদিন ধরে তাদের সঙ্গে রয়েছেন।
একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, পত্রিকায় ভর্তি ও কোচিং বানিজ্যের সংবাদ ফাঁস হয়ে গেলে শিক্ষক শওকত আলী ও তার স্ত্রী শামিমা নাসরিন ছুটাছুটি শুরু করেন চারিদিকে। মিডিয়া নিয়ন্ত্রনে ব্যর্থ হয়ে যাবার পর তারা কৌশল পাল্টে ২০ লাখ টাকার ফান্ড তৈরী করেন। তারা শিক্ষা মন্ত্রনালয় ও জেলা প্রশাসনকে ম্যানেজ করতে মাঠে নামিয়েছেন এক সাংবাদিককে। মুলত শিক্ষা মন্ত্রনালয় ও জেলা প্রশাসনকে ম্যানেজ করতে এ ফান্ডটি তুলে দেন উক্ত সাংবাদিকের হাতে। বর্তমানে শিক্ষক সিন্ডিকেট রয়েছেন ফুরফুরা মেজাজে।
তবে সংবাদপত্রে কোচিং ও ভর্তি বানিজ্যের সংবাদ প্রকাশ হবার পর জেলা প্রশাসন কিছু উদ্যোগ গ্রহন করেন। যা ইতোমধ্যে সংবাদপত্রে প্রকাশ হয়েছে। তবে অভিভাবকরা বলছেন শেষ পর্যন্ত কি হয় তা দেখার বিষয়। তারা বলছেন, যেখানে বিশাল অংকের আর্থিক লেনদেনের বিষয় রয়েছে সেখানে প্রশাসন কতটুকু সততা বজায় রাখতে পারবে তা সময়ই বলে দেবে। অধিকাংশ অভিভাবকরা মনে করেন, বর্তমান জেলা প্রশাসক জসিমউদ্দিন শিক্ষা বান্ধব মানুষ। তিনি এ সমস্যা সমাধান করবেন এমন বিশ^াস রাখতে চান অভিভাবকরা।
এদিকে এখনো বন্ধ হয়নি ভর্তি বানিজ্য। এবার চুক্তি হচ্ছে ২ লাখ টাকা। অগ্রিম নিচ্ছেন ৩০ হাজার টাকা। তবে ভর্তি বানিজ্যের শিক্ষকরা নিশ্চিত হতে পারছেন না। তারা এই শর্তে টাকা গ্রহন করছেন, ভর্তি করতে না পারলে ৩০ হাজার টাকা অভিভাবকদের ফেরত দিবেন। গত বছর পর্যন্ত ভর্তির জন্য নেয়া দেড় লাখ টাকা প্রথমেই নিয়ে নিতেন সিন্ডিকেট। এবারই প্রথম আংশিক টাকা তারা গ্রহন করছেন।

সংবাদটি আপনার ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত নিউজ নারায়ণগঞ্জ বিডি ডট নেট
Customized By NewsSmart