1. admin@newsnarayanganjbd.com : newsnarayanganj :
মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৩:৫৭ অপরাহ্ন

রূপগঞ্জে ৪ কর্মকর্তার বিদায় অনুষ্ঠানে জেলা প্রশাসক!

প্রতিবেদকের নাম :
  • আপডেট সময় : শুক্রবার, ২০ মার্চ, ২০২০
  • ৩৬ জন সংবাদটি পড়েছেন

সারাদেশে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রতিরোধে সরকার যখন সব ধরণের সভা, সমাবেশ সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন ঠিক সেই মুহুর্তে নারায়ণগঞ্জে জেলা প্রশাসন নিজেরাই তা উপেক্ষা করে এক অনুষ্ঠানে সমবেত হয়েছেন। গতকাল শুক্রবার জেলা প্রশাসনের ৪ কর্মকর্তার বিদায় উপলক্ষে জেলার রূপগঞ্জে এক সাবেক বিএনপি নেতার বাংলোতে জমকালো বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে জেলা প্রশাসনের ২৫-৩০ জনসহ প্রায় অর্ধশত লোক উপস্থিত ছিলেন। তবে ওই অনুষ্ঠানে কোন গণমাধ্যম কর্মীতে প্রবেশ করতে না দেওয়ায় অনুষ্ঠানের ছবি সংগ্রহ করা যায়নি।
জানা গেছে, রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের খান মঞ্জিল রিসোর্টে শুক্রবার বিকেল ৫টার দিকে শুরু হয় এই জমকালো অনুষ্ঠান। রিসোর্টটির মালিক এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সাবেক বিএনপি নেতা নুরুজ্জামান খান।
অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম বিল্লাহ ও রেহেনা আক্তার, সহকারী কমিশনার সারওয়াত মেহজাবিন ও রূপগঞ্জের এসিল্যাণ্ড তরিকুল ইসলামের বিদায়জনিত কারণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
রেওয়াজ অনুযায়ী সরকারি কর্মকর্তাদের বিদায় অনুষ্ঠান করা হয় সার্কিট হাউজ অথবা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে। তাও আবার কর্মদিবসে। এ ক্ষেত্রে এসবের কিছুই মানা হয়নি। উপরন্তু দেশের এই বিপদ সংকুল অবস্থায় জেলা প্রশাসনের এমন আয়োজন কতটা যৌক্তিক তা নিয়েও প্রশ্ন ওঠেছে? কারণ খোদ রূপগঞ্জের ইউএনও মমতাজ বেগম নিজেই শুক্রবার থেকে ৩১ মার্চ পর্যন্ত ওই উপজেলার সব ধরণের সভা সমাবেশ, ওয়াজ মাহফিলসহ লোক সমাগত ঘটে এমন সব ধরণের অনুষ্ঠান নিষিদ্ধ ঘোষণা করেছেন।
এদিকে দেশের করোনা ভাইরাস সংক্রমন মোকাবেলায় বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেন্দ্রীয় প্রশাসন দেশের সব জেলার জেলা প্রশাসকদের ওয়াজ, মাহফিল, তীর্থযাত্রাসহ সব ধরণের ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সমাবেশ বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। এ নির্দেশনা অনুযায়ী যেকোনোভাবে সব জমায়েত বন্ধ রাখতে বলা হয়েছে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের। প্রয়োজনে কঠোর হওয়ার নির্দেশও দেওয়া হয়।
সূত্র মতে, অনুষ্ঠানে জেলা প্রশাসক জসিমউদ্দিনের নেতৃত্বে চার উপজেলার নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের ২৫ থেকে ৩০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উচ্চ শব্দে গান ও আবৃত্তি পরিবেশন করা হয়। চলে মুখরোচক খানাপিনা।
জেলা প্রশাসনের এই অনুষ্ঠানের কথা নিশ্চিত করেছেন খান মঞ্জিল রিসোর্টের ম্যানেজার শফিকুল ইসলাম।
তিনি বলেন, আমাদের রূপগঞ্জের এসিল্যাণ্ডসহ জেলার সরকারি কিছু কর্মকর্তার বিদায় উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা প্রশাসন। শুক্রবার রাত ৭টা ২৩ মিনিটে তাকে ফোন দেওয়া হলে তিনি বলেন, আর আধঘণ্টা পর অনুষ্ঠান শেষ হবে।
জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, তিনি অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন। ৪ কর্মকর্তার বিদায় উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে করোনা প্রতিরোধে করণীয় নিয়েও আলোচনা হয়েছে। এর বেশি তিনি কিছু বলেননি।

সংবাদটি আপনার ভাল লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ

আমাদের দৈনিক পত্রিকা পড়ুন

সর্বস্বত্ব সংরক্ষিত নিউজ নারায়ণগঞ্জ বিডি ডট নেট
Customized By NewsSmart