1. admin@newsnarayanganjbd.com : newsnarayanganj :
  2. robinnganj@gmail.com : newsnganj newsnganj : newsnganj newsnganj
মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ০৬:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

সাংবাদিক পুত্রের উপর হামলায় ক্ষুব্দ না’গঞ্জের সাংবাদিক সমাজ

নিউজ নারায়ণগঞ্জ বিডি ডট নেট
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯
  • ১৭৬ জন সংবাদটি পড়েছেন
সাংবাদিক পুত্রের উপর হামলায় ক্ষুব্দ না’গঞ্জের সাংবাদিক সমাজ

নিজস্ব প্রতিবেদক :  ইংরেজী দৈনিক নিউএইজের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি, দৈনিক শীতলক্ষার বার্তা সম্পাদক, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক, বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা শাখার সদস্য এবং পেশাদার সাংবাদিক প্লাটফর্মের আহবায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম জীবনের ছেলে আবুবকর সিদ্দিক হামীম (১৭) এর উপর কিশোর সন্ত্রাসীদের হামলার ঘটনায় ফুঁসে উঠেছে নারায়ণগঞ্জের সাংবাদিক সমাজ। গতকাল নারায়ণগঞ্জের গুরুত্বপূর্ণ সাংবাদিক সংগঠনগুলি পৃথক পৃথক বিবৃতি দিয়ে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিেেছ এবং অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য আহবান জানিয়েছে। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে সভাপতি মাহবুবুর রহমান মাসুম এবং সাধারন সম্পাদক হাসানুজ্জামান শামীম এক বিবৃতিতে বলেছেন গত ০৮ ডিসেম্বর ২০১৯ আনুমানিক সন্ধা সাড়ে ৬টার দিকে কলেজ রোডের একটি কোর্চি সেন্টার থেকে কোর্চিং শেষে বাসায় ফেরার পথে রেল লাইন সংলগ্ন নতুন চাষাড়াস্থ (চাষাড়া রেল ষ্টেশন সংলগ্ন নতুন সড়ক) অজ্ঞাত পরিচয়ের ১৬ থেকে ২০ বছর বয়সী ১০/১২ জন সন্ত্রাসী পেছন থেকে হামীমের নাম ধরে ডেকে পথরোধ করে। এরপর কিছু বুঝার আগেই তারা এলোপাথারিভাবে তাকে মারদোর করতে থাকে। সেই মূহুর্তে সে প্রাণ বাঁচাতে জেলা পরিষদের ডাকবাংলোর সামনে কর্মরত এক ট্রাফিক পুলিশকে জড়িয়ে ধরে। সন্ত্রাসীরা তার পেছন পেছন দৌঁড়ে এসে ট্রাফিক পুলিশকে তাদের হাতে ছেড়ে দিতে বলে হামীমকে । কিস্তু ট্রাফিক পুলিশ তাদের কথা না শুনে হামীমকে চাষাড়া ট্রাফিক পুলিশ বক্স হেফাজতে নিয়ে আসে।
প্রেস ক্লাব নেতৃবৃন্দ আজ এক বিবৃতিতে বলেন, বিষয়টি স্পষ্টতই পূর্ব পরিকল্পিত। একজন সাংবাদিকের শত্রু থাকবে এটা স্বাভাবিক। তার জন্য তার পরিবার কিংবা সন্তানের উপর হামলা ও শারিরীক নির্যাতন কোনো ভাবেই মেনে নেয়া যায়না। বর্তমানে সাংবাদিক রফিকুল ইসলাম জীবনের পরিবারের সদস্যরা চরম নিরপত্তাহীনতায় রয়েছে। তারা বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কোন ব্যবস্থা না নেওয়ার কারনেই দিন দিন নারায়ণগঞ্জের সর্বত্র সন্ত্রাসীরা সাংবাদিক এবং তাদের পরিবারের উপর বার বার আক্রমন করার সাহস দেখাচ্ছে। এসময় তারা অবিলম্বে এই ঘৃন্য কাজের হোতাসহ সকল সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার দাবী জানান।
এদিকে বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি আবদুস সালাম খোকন এবং সাধারন সম্পাদক আফজাল হোসেন পন্টি এক বিবৃতিতে বলেছেন, সাংবাদিক রফিকুল ইসলাম জীবন নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের অন্যতম একজন সদস্য। এই জেলায় তিনি তার পেশার মান সুমন্নত রেখে দক্ষতার সহিত বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছেন। আমাদের ধারনা অপরাধীদের বিরুদ্ধে তার বলিষ্ঠ সাংবাদিকতার কারনেই তার ছেলের উপর এভাবে হামলা করা হয়েছে। আমরা জেনেছি অজ্ঞাত কিশোর গ্যাং সদস্যরা এই হামলা চালিয়েছে। তাই আমরা আজ পরিসআক ভাষায় বলতে চাই সমাজে কিশোর গ্যাং সদস্যদের দৌড়াত্ব এতোটাই বেড়েছে যে ওরা আজ জেলার গুরুত্বপূর্ণ সাংবাদিকদের পরিবার পরিজনের গাঁয়ে হাত দেয়ার ঔদ্ধত্ব দেখাচ্ছে। আমরা মনে করি বর্তমান প্রশাসনের গাফিলতির কারনেই এভাবে কিশোর গ্যাং সহ সন্ত্রাসীদের দৌড়াত্ব বেড়ে চলেছে। তাই এই অবস্থা এখন আর কিছুতেই মেনে নেয়া যায় না। আমরা অবিলম্বে এই সকল সন্ত্রাসীদের গ্রেফতার করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানাচ্ছি। এ ক্ষেত্রে কোনো রকম শৈথিল্য বা গাফিলতি সহ্য করা হবে না।
অপরদিকে বাংলাদেশ সাংবাদিক সমিতির সভাপতি আবু সাউদ মাসুদ এবং সাধারন সম্পাদক এম আর কামাল এক বিবৃতিতে বলেছেন, দীর্ঘদিন ধরেই নারায়ণগঞ্জের বিভিন্ন পাড়া মহল্লায় কিশোর গ্যাং গুলি বেপরোয়া সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। এ নিয়ে পত্রপত্রিকায় একের পর এক রিপোর্ট প্রকাশ হচ্ছে। কিন্তু পুলিশ প্রশাসন এবং র‌্যাব সহ আইনশৃংখলা বাহিনী এই সকল কিশোর গ্যাং গুলি দমনে কোনো ভূমিকাই রাখছে না। অথচ এই শহরে এসব কিশোর গ্যাং খুন ধর্ষন এবং পাড়া মহল্লায় তান্ডব চালানো সহ সব ধরনের অপকর্ম চালিয়ে যাচ্ছে। শেষ পর্যন্ত ওরা একজন বিশিষ্ট সাংবাদিকের ছেলেকে হত্যার উদ্দেশ্যে হামলা চালালো। এতেই প্রমান হয় ওরা কতোটা ভয়ংকর হয়ে উঠেছে। সাংবাদিক রফিকুল ইসলাম জীবনের ছেলে খুবই ভদ্র এবং নীরিহ একজন কলেজ ছাত্র। সমাজে তার কোনো শত্রু নেই বলেই আমরা খোঁজ নিয়ে জেনেছি। তাই পরিস্কার বুঝা যায় সাংবাদিক জীবনের বস্তুনিষ্ঠ সাহসী নিউজে ক্ষুব্দ হয়ে সন্ত্রাসীরা তার পুত্র হামীমের উপর হামলা চালিয়েছে। তাই আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করছি এবং অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দিতে হবে, যাতে সমাজে কিশোর গ্যাং নামের আর কিছু না থাকে।
এদিকে অপর এক বিবৃতিতে নারায়ণগঞ্জ পেশাদার সাংবাদিক প্লাটফর্ম এর সভাপতি বিল্লাল হোসেন রবিন এবং সাধারন সম্পাদক এম এ খান মিঠু তীব্র প্রতিক্রিয়া ব্যাক্ত করেন। বিবৃতিতে তারা বলেন, আমরা প্রথমেই এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি আমরা মনে করি পুলিশ চাইলে এমন কোনো অপরাধী নেই যাদেরকে তারা গ্রেফতার করতে পারে না। আর এরাতো মামুলী কিশোর গ্যাং সদস্য। আমরা অবিলম্বে এই কিশোর গ্যাং এর সকল সদস্যদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। অন্যথায় এই শহরে এই ধরনের যেকোনো ঘটনার জন্য প্রশাসন দায়ী থাকবে।
যান চালাচ্ছে (রাত সাড়ে ১১টা)

সংবাদটি আপনার ভাল লাগলে শেয়ার করুন

One response to “সাংবাদিক পুত্রের উপর হামলায় ক্ষুব্দ না’গঞ্জের সাংবাদিক সমাজ”

  1. newsnarayanganj says:

    হামলাকারীদের দ্রুত সনাক্ত করে তাদের গ্রেফতারের দাবী জানাচ্ছি। এভাবে একটা সমাজ চলতে পারে ন।

Leave a Reply

এ বিভাগের আরও সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত নিউজ নারায়ণগঞ্জ বিডি ডট নেট
Customized By NewsSmart