আড়াইহাজারে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত : চার পুলিশ আহত

0
17
আড়াইহাজারে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সদস্য নিহত, চার পুলিশ সদস্য আহত

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবু সাঈদ ওরফে ছৈটকা (৩৫) নামে আন্তঃজেলা ডাকাত দলের এক সদস্য নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। এ সময় পুলিশের চার সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন এসআই সিরাজ (৪৭), এএসআই সবুজ চন্দ্র দাস (৩৮), কনস্টেবল লিটন মিয়া (২২) ও রফিকুল ইসলাম (৩৮)। স্থানীয় হাইজাদী ইউপির ইলুমদী এলাকায় রোববার রাত পৌনে চারটার দিকে এ ঘটনা ঘটে।

নিহত আবু সাঈদ স্থানীয় জোরকারদিয়া এলাকার নাজিম মিয়ার ছেলে। লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে, তার বিরুদ্ধে আড়াইহাজার ও সোনারগাঁও থানায় ডাকাতির ঘটনায় একাধিক মামলা ছিল। তার স্বীকারোক্তি মোতাবেক স্থানীয় উলুমদী এলাকায় ডাকাত দলের অন্য সদস্যদের গ্রেফতার করতে যায়।

আগে থেকেই ঘটনাস্থলে ওঁৎপেতে অস্ত্রধারী ডাকাত দলের কয়েকজন সদস্য হামলা চালিয়ে ধৃত আবু সাঈদকে ছাড়িয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোঁড়তে থাকে। আত্মরক্ষার্স্থে এ সময় পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই ডাকাত সদস্য সাঈদের মৃত্যু হয়। এর আগে গত শনিবার বিকালে মাহমুদপুর ইউপির জোকারদিয়া এলাকায় নিজ বাড়িতে অভিযান চালিয়ে আবু সাঈদকে গ্রেফতার করে পুলিশ।

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মনিরুজ্জামান তাকে মৃত ঘোষণা করেন। এ সময় ঘটনাস্থলে পুলিশের চার সদস্যও আহত হন। আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, নিহত ডাকাতের নামে আড়াইহাজার ও সোনারগাঁও থানায় আট থেকে দশটি ডাকাতির মামলা ছিল।

তিনি আরও বলেন, শনিবার তাকে আটকের পর তার স্বীকারোক্তি মোতাবেক অন্য সদস্যদের আটক করতে গেলে রোববার রাত পৌনেচার দিকে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’র এ ঘটনা ঘটে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আবু সাঈদ নিহত হয় এবং পুলিশের চার সদস্য আহত হয়েছেন। প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় ডাকাতির ঘটনা ঘটছিল। এসব ঘটনায় ভুক্তভোগীরা থানায় মামলা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here