যুব দিবস উপলক্ষে আলোচনা সভায় এমপি খোকা

0
12
যুব দিবস উপলক্ষে আলোচনা সভায় এমপি খোকা

সোনারগাঁ প্রতিনিধি : নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেছেন, ‘একজন পরিশ্রমী যুবক শুধু নিজে স্বাবলম্বী হয় না। বরং তার দ্বারা হাজারো বেকারের কর্মসংস্থান হয়। এজন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুব সমাজকে আত্মনির্ভরশীল করে তোলার লক্ষ্যে নানা ধরনের প্রশিক্ষণসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন।’ শুক্রবার (১ নভেম্বর) জাতীয় যুব দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে সোনারগাঁয়ে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি খোকা এসব কথা বলেন।
সোনারগাঁয়ের বেকার যুবকদের উদ্দেশ্যে এমপি খোকা বলেন, ‘অলসতা করলে সারাজীবন পরগাছা হয়ে থাকতে হবে। তাই বেকারত্ব থেকে মুক্তি পেতে শীঘ্রই যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন প্রশিক্ষণ থেকে নিজের পছন্দ অনুযায়ী প্রশিক্ষণ গ্রহণ করো। কাজকে কাজ বলে মনে করতে হবে। এখানে ছোট বড় ভেদাভেদ করা বোকামী। আমি অনেক শিল্পপতিকে এক সময় খোলা বাজারে চিনি বিক্রি করতেও দেখেছি। কাজেই নিজে স্বাবলম্বী হও এবং অন্যকেও স্বাবলম্বী হওয়ার পরামর্শ দেও।’
‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে বেলা ১১টায় র‌্যালীটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা সভাকক্ষে আলোচনা সভা, যুব ঋণ ও অনুদানের চেক বিতরণ এবং বিভিন্ন যুব সংগঠনকে ক্রেষ্ট প্রদান করা হয়।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাজমুল হুসাইনের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াছিনুল হাবিব তালুকদারের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী, সোনারগাঁ থানার উপ-পরিদর্শক মাসুদ রানা ও উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here